2. Customer comes first/Customer is the king: āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸াāĻĨে āĻĒুāĻ°ো interaction āĻ āĻāĻāĻāĻ¨ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻ¯াāĻ¤ে āĻŦেāĻ¸্āĻ āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻĒাā§, āĻ¸েāĻা āĻ¨িāĻļ্āĻিāĻ¤ āĻāĻ°āĻ¤ে āĻšāĻŦে।
3. Customer service: āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻĻিāĻে āĻĢোāĻাāĻ¸ āĻ°াāĻুāĻ¨, āĻ¤াāĻে āĻুāĻ°ুāĻ¤্āĻŦāĻĒূāĻ°্āĻŖ āĻĢিāĻ˛ āĻāĻ°াāĻ¨। āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸্āĻাāĻĢāĻ¸āĻš āĻĒ্āĻ°āĻ¤্āĻ¯েāĻāĻে āĻ্āĻ°েāĻāĻ¨ āĻāĻ°ুāĻ¨ āĻ¯েāĻ¨ āĻ¤াāĻ°া āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻ¸āĻŦ āĻ¸িāĻুā§েāĻļāĻ¨ে āĻাāĻ˛ো āĻŦ্āĻ¯āĻŦāĻšাāĻ° āĻāĻ°ে।
4. Listen to customers: Business āĻāĻ° āĻ্āĻˇেāĻ¤্āĻ°ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻāĻĻেāĻ° āĻāĻĨা āĻĨেāĻে āĻিāĻ¨্āĻ¤ু āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻ¨āĻ¤ুāĻ¨ āĻĒ্āĻ°োāĻĄাāĻ্āĻ āĻāĻāĻĄিā§াāĻ āĻĒাāĻā§া āĻ¯াā§। āĻ¤াāĻ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻী āĻŦāĻ˛āĻে, āĻāĻা āĻুāĻŦ āĻ¯āĻ¤্āĻ¨েāĻ° āĻ¸াāĻĨে āĻļুāĻ¨āĻ¤ে āĻšā§।
5. Ask the right questions: āĻŦাāĻ°āĻŦাāĻ° āĻĒ্āĻ°āĻুāĻ° āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻāĻ°ে āĻ¤াāĻĻেāĻ°āĻে āĻŦিāĻ°āĻ্āĻ¤ āĻāĻ°āĻŦেāĻ¨ āĻ¨া, āĻ āĻ˛্āĻĒ āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ে āĻ¯ে āĻ¤āĻĨ্āĻ¯ āĻ¨িāĻ¤ে āĻাāĻāĻেāĻ¨ āĻ¸েāĻাāĻ āĻিāĻ্āĻেāĻ¸ āĻāĻ°ুāĻ¨।
6. Keep multiple communication channels open: Combined āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨েāĻ° āĻŽাāĻ§্āĻ¯āĻŽে āĻāĻĒāĻ¨ি āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻেāĻ° āĻ¸াāĻĨে āĻĢেāĻ¸ āĻু āĻĢেāĻ¸ āĻāĻĨা āĻŦāĻ˛āĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨, āĻā§েāĻ āĻু āĻā§েāĻ āĻিংāĻŦা āĻāĻŽেāĻāĻ˛ে āĻāĻĨা āĻŦāĻ˛āĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨। āĻ¯েāĻ¸āĻŦ āĻŽেāĻĨāĻĄে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸াāĻĨে āĻ¯োāĻাāĻ¯োāĻ āĻāĻ°āĻ¤ে āĻ¸ুāĻŦিāĻ§া āĻšā§, āĻ¸েāĻ°āĻāĻŽ multiple āĻ্āĻ¯াāĻ¨েāĻ˛ āĻāĻĒেāĻ¨ āĻ°াāĻুāĻ¨।
7. Be responsive: āĻ¯āĻĻি āĻোāĻ¨ো āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻোāĻ¨ো āĻ§āĻ°āĻ¨েāĻ° āĻুāĻ˛ āĻŦোāĻে, āĻোāĻ¨ো āĻŽিāĻ¸ āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻ¤ৈāĻ°ি āĻšā§, āĻ āĻĨāĻŦা āĻোāĻ¨ো āĻাāĻ°াāĻĒ āĻĒাāĻ°āĻ¸েāĻĒāĻļāĻ¨ āĻ¤ৈāĻ°ি āĻšā§ āĻ¤াāĻšāĻ˛ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻ¸াāĻĨে āĻ¯āĻ¤ āĻĻ্āĻ°ুāĻ¤ āĻ¸āĻŽ্āĻāĻŦ āĻ¯োāĻাāĻ¯োāĻ āĻāĻ°ে āĻ¸āĻŽāĻ¸্āĻ¯াāĻ° āĻ¸āĻŽাāĻ§াāĻ¨ āĻāĻ°ে āĻĻেā§া āĻāĻিāĻ¤।
8. Feedback: āĻ¯েāĻোāĻ¨ো āĻĒ্āĻ°āĻĄাāĻ্āĻ āĻŦা āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻাāĻে āĻ¸েāĻ˛ āĻāĻ°া āĻšāĻ˛ে āĻ āĻĨāĻŦা āĻোāĻ¨ো āĻŦিāĻˇā§ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻ¸াāĻĨে āĻāĻĨা āĻŦāĻ˛াāĻ° āĻĒāĻ°ে āĻāĻŽাāĻĻেāĻ° āĻŦিāĻāĻ¨েāĻ¸েāĻ° āĻ¯ে āĻāĻ˛িāĻŽেāĻ¨্āĻ āĻুāĻ˛ো āĻāĻে āĻ¸েāĻুāĻ˛ো āĻ¸āĻŽ্āĻĒāĻ°্āĻে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻāĻ° āĻĢিāĻĄāĻŦ্āĻ¯াāĻ āĻ¨িāĻ¨।
9. Follow up: āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻŦ্āĻ¯āĻŦāĻ¸াāĻ° āĻĒāĻ্āĻˇ āĻĨেāĻে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻāĻে āĻŦিāĻিāĻ¨্āĻ¨ āĻāĻĨা āĻĻেā§া āĻšā§, āĻĒ্āĻ°āĻŽিāĻ¸ āĻāĻ°া āĻšā§। āĻ āĻŦāĻļ্āĻ¯āĻ āĻ¸েāĻ āĻāĻĨাāĻুāĻ˛ো āĻāĻŽাāĻĻেāĻ°āĻে āĻ°āĻ্āĻˇা āĻāĻ°āĻ¤ে āĻšāĻŦে।
10. Customize communication: āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻ¨াāĻŽ, āĻāĻ¨্āĻাāĻ°েāĻ¸্āĻ āĻāĻ¤্āĻ¯াāĻĻি āĻ āĻ¨ুāĻ¯াā§ী āĻ¤াāĻ° āĻ¸াāĻĨে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻাāĻ¸্āĻāĻŽাāĻāĻ āĻāĻ°ুāĻ¨। āĻŦā§ āĻোāĻ¨ো āĻোāĻŽ্āĻĒাāĻ¨ি āĻšোāĻ āĻিংāĻŦা āĻোāĻ āĻŦিāĻāĻ¨েāĻ¸, āĻĒ্āĻ°āĻ¤্āĻ¯েāĻāĻাāĻ° āĻāĻ¨্āĻ¯েāĻ āĻāĻŽাāĻĻেāĻ° āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻāĻ° āĻ¸াāĻĨে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻāĻ°āĻ¤ে āĻšā§। āĻāĻŽাāĻĻেāĻ° āĻāĻ¨্āĻĄ āĻĨেāĻে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻāĻ° āĻ¸াāĻĨে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨েāĻ° āĻāĻĒāĻ° āĻ¨িāĻ°্āĻāĻ° āĻāĻ°ে āĻāĻŽাāĻĻেāĻ° āĻŦিāĻāĻ¨েāĻ¸ āĻāĻ¤āĻুāĻু āĻ¸াāĻāĻ¸েāĻ¸āĻĢুāĻ˛ āĻšāĻŦে। āĻাāĻ°āĻŖ, āĻĻিāĻ¨āĻļেāĻˇে āĻāĻŽাāĻĻেāĻ° āĻĒ্āĻ°āĻĄাāĻ্āĻāĻুāĻ˛ো āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻ°াāĻ āĻিāĻ¨ে। āĻ¤াāĻ āĻ¤াāĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻāĻĢেāĻ্āĻিāĻ āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻ¨া āĻĨাāĻāĻ˛ে āĻŦিāĻিāĻ¨্āĻ¨ āĻ§āĻ°āĻ¨েāĻ° āĻŽিāĻ¸āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻāĻŦং āĻĒ্āĻ°āĻŦāĻ˛েāĻŽāĻ¸ āĻ¤ৈāĻ°ি āĻšāĻŦে, āĻ¯েāĻা āĻিāĻ¨া āĻ¸েāĻ˛āĻ¸ āĻāĻŽিā§ে āĻĻিāĻ¤ে āĻ āĻĨāĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻšাāĻ°াāĻ¤ে āĻ āĻ¨েāĻāĻা āĻĻাā§ী āĻĨাāĻāĻŦে। āĻāĻŽāĻ°া āĻāĻাāĻ¨ে āĻā§েāĻāĻি āĻ¸্āĻেāĻĒ āĻ¸āĻŽ্āĻĒāĻ°্āĻে āĻāĻ˛োāĻāĻ¨া āĻāĻ°āĻŦ, āĻ¯ে āĻ¸্āĻেāĻĒāĻুāĻ˛ো āĻā§āĻ¤্āĻ¤ āĻāĻ°ে āĻāĻŽাāĻĻেāĻ° āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻāĻŽাāĻĻেāĻ° āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻ¸্āĻিāĻ˛ āĻāĻ°ো āĻ্āĻ˛িā§াāĻ° āĻāĻ°āĻ¤ে āĻĒাāĻ°ি āĻāĻŦং āĻাāĻ˛ো āĻāĻ°āĻ¤ে āĻĒাāĻ°ি।
Customer comes first: āĻŦ্āĻ¯āĻŦāĻ¸াāĻ° āĻ্āĻˇেāĻ¤্āĻ°ে āĻāĻĒāĻ¨াāĻ° āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻ¯āĻĻি āĻāĻĒāĻ¨াāĻ° āĻĒ্āĻ°āĻĄাāĻ্āĻ āĻŦা āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻ¨িā§ে āĻ¸āĻ¨্āĻ¤ুāĻˇ্āĻ āĻ¨া āĻĨাāĻে, āĻ¤াāĻ°া āĻ¸েāĻা āĻāĻ°ো āĻĻāĻļāĻāĻ¨েāĻ° āĻ¸াāĻĨে āĻļেā§াāĻ° āĻāĻ°āĻŦে āĻāĻŦং āĻāĻĒāĻ¨াāĻ° āĻŦ্āĻ¯āĻŦāĻ¸াāĻ° āĻāĻāĻা āĻŦā§ āĻ§āĻ°āĻ¨েāĻ° āĻ্āĻˇāĻ¤ি āĻšā§ে āĻ¯াāĻŦে। āĻ āĻ¨্āĻ¯āĻĻিāĻে āĻāĻāĻāĻ¨ āĻš্āĻ¯াāĻĒি āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻāĻĒāĻ¨াāĻে āĻāĻ°ো āĻ¨āĻ¤ুāĻ¨ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻāĻ¨ে āĻĻিāĻ¤ে āĻ¸াāĻšাāĻ¯্āĻ¯ āĻāĻ°āĻŦে। āĻ¤াāĻ āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸াāĻĨে āĻĒুāĻ°ো interaction āĻ āĻāĻāĻāĻ¨ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻ¯াāĻ¤ে āĻŦেāĻ¸্āĻ āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻĒাā§, āĻ¸েāĻা āĻ¨িāĻļ্āĻিāĻ¤ āĻāĻ°āĻ¤ে āĻšāĻŦে। āĻ¤াāĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻĒ্āĻ°āĻ¤ি āĻ্āĻˇেāĻ¤্āĻ°ে āĻ¸āĻŽ্āĻŽাāĻ¨āĻāĻ¨āĻ āĻāĻāĻ°āĻŖ āĻāĻ°āĻ¤ে āĻšāĻŦে āĻāĻŦং āĻ¸āĻ°্āĻŦোāĻ্āĻ āĻেāĻˇ্āĻা āĻāĻ°āĻ¤ে āĻšāĻŦে āĻ¯েāĻ¨ āĻ¤াāĻ°া āĻāĻĒāĻ¨াāĻ° āĻĒ্āĻ°āĻĄাāĻ্āĻ āĻŦা āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻ¨িā§ে āĻুāĻļি āĻĨাāĻে।
Customer service: āĻĒ্āĻ°āĻ¤িāĻি āĻŦ্āĻ¯āĻŦāĻ¸াāĻ° āĻ্āĻˇেāĻ¤্āĻ°েāĻ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻ āĻ¤্āĻ¯āĻ¨্āĻ¤ āĻুāĻ°ুāĻ¤্āĻŦāĻĒূāĻ°্āĻŖ। āĻ¤াāĻĻেāĻ° āĻĒ্āĻ°āĻ¤িāĻি āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻāĻŦং āĻāĻŽāĻĒ্āĻ˛েāĻāĻ¨ āĻļুāĻ¨ে āĻ¸েāĻা āĻ¨িā§ে āĻাāĻ āĻāĻ°ে āĻāĻŦাāĻ° āĻ¤াāĻĻেāĻ°āĻে āĻাāĻ¨াāĻ¤ে āĻšāĻŦে। āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§, āĻāĻŽাāĻĻেāĻ° āĻ¸াāĻŽāĻ¨ে āĻোāĻ¨ āĻ্āĻ˛াāĻāĻ¨্āĻ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻĨাāĻāĻ˛ে, āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻāĻŽāĻ°া āĻুāĻŦ āĻ¤াā§াāĻšুā§ো āĻāĻ°ে āĻ্āĻ˛াāĻāĻ¨্āĻেāĻ° āĻ¸াāĻĨে āĻāĻĨা āĻŦāĻ˛ে āĻ্āĻ˛োāĻ āĻāĻ°āĻ¤ে āĻাāĻ। āĻāĻŽেāĻāĻ˛ে āĻ িāĻāĻŽāĻ¤ো āĻ°িāĻĒ্āĻ˛াāĻ āĻāĻ°িāĻ¨া āĻ āĻĨāĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻĢোāĻ¨ āĻĻিāĻ˛ে āĻāĻŽāĻ°া āĻĢোāĻ¨ āĻ¸াāĻāĻ˛েāĻ¨্āĻ āĻāĻ°ে āĻ°াāĻি। āĻāĻ āĻ¸āĻāĻ˛ āĻāĻāĻ¨াāĻুāĻ˛ো āĻিāĻ¨্āĻ¤ু āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻেāĻ° āĻ¸াāĻĨে āĻ¸āĻŽ্āĻĒāĻ°্āĻ āĻাāĻ°াāĻĒ āĻāĻ°ে। āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻĻিāĻে āĻĢোāĻাāĻ¸ āĻ°াāĻুāĻ¨, āĻ¤াāĻে āĻুāĻ°ুāĻ¤্āĻŦāĻĒূāĻ°্āĻŖ āĻĢিāĻ˛ āĻāĻ°াāĻ¨। āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸্āĻাāĻĢāĻ¸āĻš āĻĒ্āĻ°āĻ¤্āĻ¯েāĻāĻে āĻ্āĻ°েāĻāĻ¨ āĻāĻ°ুāĻ¨ āĻ¯েāĻ¨ āĻ¤াāĻ°া āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻ¸āĻŦ āĻ¸িāĻুā§েāĻļāĻ¨ে āĻাāĻ˛ো āĻŦ্āĻ¯āĻŦāĻšাāĻ° āĻāĻ°ে।
Listen to customers: āĻāĻĒāĻ¨ি āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻāĻĒāĻ¨ি āĻāĻ্āĻ°āĻšী āĻিāĻ¨া āĻ¸েāĻা āĻāĻĒāĻ¨াāĻ° āĻ˛িāĻ¸েāĻ¨িং āĻāĻ° āĻŽাāĻ§্āĻ¯āĻŽে āĻĒ্āĻ°āĻাāĻļ āĻĒাā§। Business āĻāĻ° āĻ্āĻˇেāĻ¤্āĻ°ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻāĻĻেāĻ° āĻāĻĨা āĻĨেāĻে āĻিāĻ¨্āĻ¤ু āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻ¨āĻ¤ুāĻ¨ āĻĒ্āĻ°োāĻĄাāĻ্āĻ āĻāĻāĻĄিā§াāĻ āĻĒাāĻā§া āĻ¯াā§। āĻ¤াāĻ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻী āĻŦāĻ˛āĻে, āĻāĻা āĻুāĻŦ āĻ¯āĻ¤্āĻ¨েāĻ° āĻ¸াāĻĨে āĻļুāĻ¨āĻ¤ে āĻšā§। āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻāĻĒāĻ¨াāĻে āĻোāĻ¨ো āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻāĻ°āĻ˛ে, āĻোāĻ¨ো āĻ¸āĻŽāĻ¸্āĻ¯াāĻ° āĻāĻĨা āĻŦāĻ˛āĻ˛ে āĻŦা āĻোāĻ¨ āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻ¨িāĻ¤ে āĻাāĻāĻ˛ে āĻ āĻŦāĻļ্āĻ¯āĻ āĻ¸েāĻা āĻ¤াāĻĻেāĻ°āĻে āĻĻিāĻ¤ে āĻšāĻŦে।
Ask the right questions: āĻ্āĻ˛াāĻāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻাāĻ āĻĨেāĻে āĻāĻ¨āĻĢāĻ°āĻŽেāĻļāĻ¨ āĻĒাāĻā§াāĻ° āĻāĻ¨্āĻ¯ āĻāĻĒāĻ¨ি āĻ¤াāĻে āĻ¸āĻ িāĻ āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻিāĻ্āĻেāĻ¸ āĻāĻ°ুāĻ¨। āĻŦাāĻ°āĻŦাāĻ° āĻĒ্āĻ°āĻুāĻ° āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻāĻ°ে āĻ¤াāĻĻেāĻ°āĻে āĻŦিāĻ°āĻ্āĻ¤ āĻāĻ°āĻŦেāĻ¨ āĻ¨া, āĻ āĻ˛্āĻĒ āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ে āĻ¯ে āĻ¤āĻĨ্āĻ¯ āĻ¨িāĻ¤ে āĻাāĻāĻেāĻ¨ āĻ¸েāĻাāĻ āĻিāĻ্āĻেāĻ¸ āĻāĻ°ুāĻ¨। āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻ°া āĻ¸āĻ িāĻāĻাāĻŦে āĻāĻ¤্āĻ¤āĻ° āĻāĻ°āĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨া āĻ¸ে āĻ্āĻˇেāĻ¤্āĻ°ে āĻāĻĒāĻ¨ি āĻāĻāĻāĻ¨ āĻ āĻĢিāĻ¸িā§াāĻ˛ āĻšিāĻ¸েāĻŦে āĻ¯āĻĻি āĻŦুāĻāĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨ āĻ¯ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻি āĻŦোāĻাāĻ¤ে āĻাāĻ্āĻে āĻ¤াāĻšāĻ˛ে āĻ¨িāĻে āĻĨেāĻেāĻ āĻ¸āĻ িāĻ āĻĒ্āĻ°āĻļ্āĻ¨āĻুāĻ˛ো āĻāĻ°ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻে āĻ¸াāĻšাāĻ¯্āĻ¯ āĻāĻ°ুāĻ¨ āĻāĻŦং āĻ¤াāĻে āĻĒ্āĻ°āĻļ্āĻ¨েāĻ° āĻāĻ¤্āĻ¤āĻ° āĻĻিā§ে āĻ¸āĻšাā§āĻ¤া āĻāĻ°ুāĻ¨।
Multiple Communication Channels: Combined āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨েāĻ° āĻŽাāĻ§্āĻ¯āĻŽে āĻāĻĒāĻ¨ি āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻেāĻ° āĻ¸াāĻĨে āĻĢেāĻ¸ āĻু āĻĢেāĻ¸ āĻāĻĨা āĻŦāĻ˛āĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨, āĻā§েāĻ āĻু āĻā§েāĻ āĻিংāĻŦা āĻāĻŽেāĻāĻ˛ে āĻāĻĨা āĻŦāĻ˛āĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨। āĻ¯েāĻ¸āĻŦ āĻŽেāĻĨāĻĄে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸াāĻĨে āĻ¯োāĻাāĻ¯োāĻ āĻāĻ°āĻ¤ে āĻ¸ুāĻŦিāĻ§া āĻšā§, āĻ¸েāĻ°āĻāĻŽ multiple āĻ্āĻ¯াāĻ¨েāĻ˛ āĻāĻĒেāĻ¨ āĻ°াāĻুāĻ¨। āĻ¤াāĻšāĻ˛ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻ°া āĻ¤াāĻĻেāĻ° āĻ¸ুāĻŦিāĻ§াāĻŽāĻ¤ো āĻāĻĒāĻ¨াāĻĻেāĻ° reach āĻāĻ°āĻ¤ে āĻĒাāĻ°ে।
Be responsive: āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻ¯েāĻোāĻ¨ āĻāĻ¨āĻĢ্āĻ˛িāĻ্āĻ āĻĻূāĻ° āĻāĻ°াāĻ° āĻāĻ¨্āĻ¯ āĻ¸āĻŦāĻেā§ে āĻাāĻ˛ো āĻāĻĒাā§। āĻ¯āĻĻি āĻোāĻ¨ো āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻোāĻ¨ো āĻ§āĻ°āĻ¨েāĻ° āĻুāĻ˛ āĻŦোāĻে, āĻোāĻ¨ো āĻŽিāĻ¸ āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻ¤ৈāĻ°ি āĻšā§ āĻ āĻĨāĻŦা āĻোāĻ¨ো āĻাāĻ°াāĻĒ āĻĒাāĻ°āĻ¸েāĻĒāĻļāĻ¨ āĻ¤ৈāĻ°ি āĻšā§ āĻ¤াāĻšāĻ˛ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻ¸াāĻĨে āĻ¯āĻ¤ āĻĻ্āĻ°ুāĻ¤ āĻ¸āĻŽ্āĻāĻŦ āĻ¯োāĻাāĻ¯োāĻ āĻāĻ°ে āĻ¸āĻŽāĻ¸্āĻ¯াāĻ° āĻ¸āĻŽাāĻ§াāĻ¨ āĻāĻ°ে āĻĻেā§া āĻāĻিāĻ¤। āĻāĻāĻāĻ¨ dissatisfied customer āĻে response āĻ¨া āĻāĻ°াāĻ° āĻŽāĻ¤ো āĻুāĻ˛ āĻāĻĒāĻ¨াāĻ° āĻĒুāĻ°ো āĻŦিāĻāĻ¨েāĻ¸āĻে āĻ āĻ¨েāĻ āĻ্āĻˇāĻ¤িāĻ° āĻŽāĻ§্āĻ¯ে āĻĢেāĻ˛ে āĻĻিāĻ¤ে āĻĒাāĻ°ে।
āĻĢিāĻĄāĻŦ্āĻ¯াāĻ: āĻ¯ে āĻোāĻ¨ো āĻĒ্āĻ°āĻĄাāĻ্āĻ āĻŦা āĻ¸াāĻ°্āĻিāĻ¸ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻাāĻে āĻ¸েāĻ˛ āĻāĻ°āĻ¤ে āĻāĻ°া āĻšāĻ˛ে āĻ āĻĨāĻŦা āĻোāĻ¨ো āĻŦিāĻˇā§ে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°েāĻ° āĻ¸াāĻĨে āĻāĻĨা āĻŦāĻ˛াāĻ° āĻĒāĻ°ে āĻāĻŽাāĻĻেāĻ° āĻŦিāĻāĻ¨েāĻ¸েāĻ° āĻ¯ে āĻāĻ˛িāĻŽেāĻ¨্āĻ āĻুāĻ˛ো āĻāĻে āĻ¸েāĻুāĻ˛ো āĻ¸āĻŽ্āĻĒāĻ°্āĻে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻāĻ° āĻĢিāĻĄāĻŦ্āĻ¯াāĻ āĻ¨িāĻ¨ āĻāĻŦং āĻ¯ে āĻĢিāĻĄāĻŦ্āĻ¯াāĻ āĻুāĻ˛ো āĻĒāĻিāĻিāĻ āĻĢিāĻĄāĻŦ্āĻ¯াāĻ āĻāĻŦং āĻেāĻ্āĻ āĻāĻ°āĻ˛ে āĻোāĻŽ্āĻĒাāĻ¨িāĻ° āĻāĻ¨্āĻ¯ āĻাāĻ˛ āĻšā§, āĻ¸েāĻ āĻĢিāĻĄāĻŦ্āĻ¯াāĻ āĻুāĻ˛ো āĻŦাāĻ¸্āĻ¤āĻŦাā§āĻ¨ āĻāĻ°ুāĻ¨।
āĻĢāĻ˛ো āĻāĻĒ: āĻ āĻ¨েāĻ āĻ¸āĻŽā§ āĻŦ্āĻ¯āĻŦāĻ¸াāĻ° āĻĒāĻ্āĻˇ āĻĨেāĻে āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻāĻে āĻŦিāĻিāĻ¨্āĻ¨ āĻāĻĨা āĻĻেā§া āĻšā§, āĻĒ্āĻ°āĻŽিāĻ¸ āĻāĻ°া āĻšā§। āĻ āĻŦāĻļ্āĻ¯āĻ āĻ¸েāĻ āĻāĻĨাāĻুāĻ˛ো āĻāĻŽাāĻĻেāĻ°āĻে āĻ°āĻ্āĻˇা āĻāĻ°āĻ¤ে āĻšāĻŦে। āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻĒ্āĻ°āĻĒাāĻ°āĻ˛ি āĻĢāĻ˛ো āĻāĻĒ āĻ¨া āĻāĻ°āĻ˛ে āĻĒুāĻ°ো āĻোāĻŽ্āĻĒাāĻ¨ি āĻŦা āĻŦ্āĻ°্āĻ¯াāĻ¨্āĻĄ āĻ¨িā§ে negative perception āĻ¤ৈāĻ°ি āĻšāĻ¤ে āĻĒাāĻ°ে।
Customized communication: āĻāĻāĻা āĻĒ্āĻ°āĻ¤িāĻˇ্āĻ াāĻ¨ āĻĨেāĻে āĻ¯āĻāĻ¨ āĻāĻāĻāĻ¨ āĻাāĻ¸্āĻāĻŽাāĻ° āĻŦা āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻেāĻ° āĻ¸াāĻĨে āĻ¤াāĻ° āĻŽāĻ¤ো āĻāĻ°ে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻ āĻāĻ°া āĻšā§, āĻ¤াāĻ° āĻŽāĻ§্āĻ¯ে āĻĒ্āĻ°āĻ¤িāĻˇ্āĻ াāĻ¨āĻি āĻ¨িā§ে āĻāĻāĻা āĻĒāĻিāĻিāĻ āĻ§াāĻ°āĻŖা āĻ¤ৈāĻ°ি āĻšā§। āĻ āĻ¨েāĻ āĻ āĻ¨েāĻ āĻোāĻŽ্āĻĒাāĻ¨ি āĻŦা āĻŦ্āĻ¯āĻŦāĻ¸াāĻ° āĻিā§ে āĻāĻĒāĻ¨াāĻ° āĻŦ্āĻ°্āĻ¯াāĻ¨্āĻĄেāĻ° āĻ¨াāĻŽāĻ āĻ¤াāĻ° āĻŽāĻ¨ে āĻĨাāĻে। āĻ¤াāĻ āĻেāĻˇ্āĻা āĻāĻ°āĻŦেāĻ¨ āĻ্āĻ˛াā§েāĻ¨্āĻ āĻŦা āĻাāĻ¸্āĻāĻŽাāĻ°āĻĻেāĻ° āĻ¸াāĻĨে āĻ¯āĻ¤āĻুāĻু āĻ¸āĻŽ্āĻāĻŦ āĻাāĻ¸্āĻোāĻŽাāĻāĻ āĻāĻ°ে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻ āĻāĻ°āĻ¤ে, āĻ¯েāĻ¨ āĻ¸ে āĻŦুāĻāĻ¤ে āĻĒাāĻ°ে āĻāĻĒāĻ¨ি āĻāĻ¸āĻ˛েāĻ āĻ¤াāĻ° āĻāĻ¨্āĻ¯ āĻেā§াāĻ° āĻāĻ°েāĻ¨।
No comments:
Post a Comment