1. Acknowledge the interview- āĻāĻĒāĻ¨াāĻে āĻāĻ¨্āĻাāĻ°āĻিāĻ āĻāĻ° āĻāĻ¨্āĻ¯ āĻŽেāĻ¸েāĻ āĻŦা āĻ- āĻŽেāĻāĻ˛ āĻāĻ°া āĻšāĻ˛ে, āĻ°িāĻĒ্āĻ˛াāĻ āĻāĻ°ুāĻ¨ āĻ¯ে āĻāĻĒāĻ¨ি āĻ¸āĻŽā§āĻŽāĻ¤ো āĻāĻĒāĻ¸্āĻĨিāĻ¤ āĻĨাāĻāĻŦেāĻ¨।
2. Be present on time- āĻāĻ¨্āĻাāĻ°āĻিāĻāĻ¤ে āĻ¸āĻŽā§āĻŽāĻ¤ো āĻāĻĒāĻ¸্āĻĨিāĻ¤ āĻĨাāĻা āĻāĻĒāĻ¨াāĻ° Punctuality āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻ āĻāĻ°ে।
3. Appropriate Clothing- āĻেāĻ˛েāĻĻেāĻ° āĻāĻ¨্āĻ¯ āĻĢāĻ°āĻŽাāĻ˛ āĻļাāĻ°্āĻ, āĻŽেā§েāĻĻেāĻ° āĻāĻ¨্āĻ¯ Salwar Kamiz & Shari. Choose bright colors, but not flashy. āĻāĻা āĻ¨āĻ¨-āĻাāĻ°্āĻŦাāĻ˛ি āĻāĻĒāĻ¨াāĻ° āĻ¸্āĻŽাāĻ°্āĻāĻ¨েāĻ¸ āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻ āĻāĻ°āĻŦে।
4. Start with appropriate small talk- āĻেāĻŽāĻ¨ āĻāĻেāĻ¨, āĻāĻ¸āĻ¤ে āĻ āĻ¸ুāĻŦিāĻ§া āĻšā§েāĻে āĻিāĻ¨া āĻāĻ¤্āĻ¯াāĻĻি।
5. Match your communication style with the interviewer- āĻļুāĻ°ুāĻ° āĻ¸āĻŽā§ āĻŽৃāĻĻু āĻšাāĻ¸ি āĻĻিā§ে āĻāĻĨা āĻŦāĻ˛ুāĻ¨, āĻিāĻ¨্āĻ¤ু āĻ¸িāĻ°িā§াāĻ¸ āĻোāĻ¨ āĻ°াāĻুāĻ¨। āĻāĻ°āĻĒāĻ° āĻāĻ¨্āĻাāĻ°āĻিāĻā§াāĻ° āĻĻেāĻ° āĻāĻ্āĻ¸āĻĒ্āĻ°েāĻļāĻ¨ āĻ āĻ¨ুāĻ¯াā§ী āĻšিāĻāĻŽাāĻ°াāĻ¸ āĻ āĻĨāĻŦা āĻ¸িāĻ°িā§াāĻ¸āĻাāĻŦে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻ āĻāĻ°ুāĻ¨।
6. āĻ āĻ¤িāĻ°িāĻ্āĻ¤ āĻāĻĨা āĻ¨া āĻŦāĻ˛āĻŦেāĻ¨ āĻ¨া। āĻ¸āĻāĻ˛ āĻĒ্āĻ°āĻļ্āĻ¨েāĻ° āĻāĻ¤্āĻ¤āĻ° concise āĻāĻŦং to the point āĻ°াāĻুāĻ¨।
7. Avoid interrupting the interviewer - āĻāĻĒāĻ¨ি āĻ¯āĻĻি interviewer āĻে āĻĨাāĻŽিā§ে āĻŦাāĻ°āĻŦাāĻ° āĻ¨িāĻেāĻ° āĻŽāĻ¤াāĻŽāĻ¤ āĻĻেāĻā§াāĻ° āĻেāĻˇ্āĻা āĻāĻ°েāĻ¨ āĻāĻŦং āĻ¤াঁāĻে āĻāĻ˛āĻো āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻāĻ°েāĻ¨, āĻ¤াāĻ¤ে āĻāĻŽিāĻāĻ¨িāĻেāĻļāĻ¨ āĻŦ্āĻ°েāĻ āĻšā§। āĻ¤াāĻ āĻাāĻ˛ো āĻāĻ°ে āĻĒ্āĻ°āĻļ্āĻ¨ āĻļুāĻ¨ুāĻ¨, āĻ¨া āĻŦুāĻāĻ˛ে āĻāĻŦাāĻ° āĻিāĻ্āĻেāĻ¸ āĻāĻ°ুāĻ¨, āĻ¤াāĻ°āĻĒāĻ° āĻ¨িāĻেāĻ° āĻāĻ¤্āĻ¤āĻ°āĻি āĻ¸্āĻĒāĻˇ্āĻāĻাāĻŦে to the point āĻāĻ°ে āĻĻিāĻ¨।
ā§Ē. āĻোāĻ¨ো āĻĒ্āĻ°āĻļ্āĻ¨েāĻ° āĻāĻ¤্āĻ¤āĻ° āĻ¨া āĻাāĻ¨āĻ˛ে- āĻ¸ুāĻ¨্āĻĻāĻ° āĻāĻ°ে āĻŦāĻ˛āĻŦেāĻ¨, "āĻāĻ āĻŦিāĻˇā§āĻিāĻ° āĻ¸াāĻĨে āĻāĻŽি āĻুāĻŦ āĻāĻāĻা āĻĒāĻ°িāĻিāĻ¤ āĻ¨āĻ, āĻিāĻ¨্āĻ¤ু āĻāĻ¨্āĻাāĻ°āĻিāĻ āĻāĻ° āĻĒāĻ° āĻāĻŽি āĻ āĻŦāĻļ্āĻ¯āĻ āĻŦিāĻˇā§āĻি āĻ¸āĻŽ্āĻĒāĻ°্āĻে āĻেāĻ¨ে āĻ¨েāĻŦো।"
āĻংāĻ°েāĻিāĻ¤ে āĻŦāĻ˛āĻ¤ে āĻĒাāĻ°েāĻ¨, "I know very little about the topic at the moment, but I'll definitely read about it."
9. Non-verbal Communication- āĻāĻĒāĻ¨াāĻ° āĻāĻāĻ°āĻŖ, body language āĻāĻ¤্āĻ¯াāĻĻিāĻ āĻĻেāĻা āĻšāĻŦে। āĻ¸োāĻা āĻšā§ে āĻŦāĻ¸ুāĻ¨, āĻšাāĻ¤ āĻেāĻŦিāĻ˛েāĻ° āĻāĻĒāĻ° āĻ°াāĻুāĻ¨, āĻŦোāĻ°্āĻĄেāĻ° āĻ¸āĻĻāĻ¸্āĻ¯āĻĻেāĻ° āĻ¸াāĻĨে eye contact āĻāĻ°ুāĻ¨।
10. Emotional Intelligence- āĻāĻ¨্āĻাāĻ°āĻিāĻā§াāĻ° āĻāĻ° āĻāĻĨাāĻŦাāĻ°্āĻ¤া āĻāĻŦং āĻŦāĻĄি āĻ˛্āĻ¯াāĻ্āĻুā§েāĻ āĻĻেāĻে āĻেā§াāĻ˛ āĻāĻ°ুāĻ¨ āĻ¤িāĻ¨ি āĻāĻĒāĻ¨াāĻে āĻĒāĻিāĻিāĻāĻ˛ি āĻ¨িāĻ্āĻেāĻ¨ āĻিāĻ¨া।
No comments:
Post a Comment